1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন

ইতি টানছেন কার্লি লয়েড তার ক্যারিয়ারের

  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৭৯ বার পড়া হয়েছে

বর্ণাঢ্য খেলোয়াড়ী জীবনের ইতি টানার ঘোষণা দিলেন নারী ফুটবলের মহাতারকা কার্লি লয়েড। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে শেষবারের মত যুক্তরাষ্ট্রের জার্সিতে মাঠে নামবেন তিনি।

টুইটারে সোমবার দুইবারের বিশ্বকাপজয়ী গ্রেট লয়েডের ফুটবল ছাড়ার বিষয়টি নিশ্চিত করে ইউএস সকার।

দেশের ফুটবলকে আজকের অবস্থানে তুলে আনতে অসামান্য অবদান ৩৯ বছর বয়সী লয়েডের। দুইবার ফিফা বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার জয়ী এই তারকা দুটি সোনাসহ জিতেছেন তিনটি অলিম্পিক পদক; ২০০৮ ও ২০১২ অলিম্পিকে নারী ফুটবলের সেরা যুক্তরাষ্ট্র আর সম্প্রতি শেষ হওয়া টোকিও আসরে তৃতীয় হয় তারা। নারী ফুটবলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডও তার দখলে।

 

 

 

২০০৫ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেকের পর ৩১২ ম্যাচে লয়েড করেছেন ১২৮ গোল। মাঠে সবচেয়ে স্মরণীয় মুহূর্ত কাটিয়েছেন ২০১৫ নারী বিশ্বকাপের ফাইনালে। জাপানের বিপক্ষে ৫-২ ব্যবধানের জয়ে ম্যাচ শুরুর ১৭ মিনিটের মধ্যেই করেছিলেন হ্যাটট্রিক।

ইউএস সকারমাঝমাঠ থেকে করা তার হ্যাটট্রিক পূর্ণ করা গোলটি হয়ে আছে ইতিহাসের সেরা গোলগুলোর একটি। নারী বিশ্বকাপের ফাইনালে একমাত্র হ্যাটট্রিকের রেকর্ড তারই।
আগামী সেপ্টেম্বরে দুটি ও অক্টোবরে দুটি, মোট চারটি প্রীতি ম্যাচের সূচি শীঘ্রই ঘোষণা করবে যুক্তরাষ্ট্র। এই ম্যাচগুলোই হবে লয়েডের জাতীয় দলের হয়ে বিদায়ী ম্যাচ।

আর ক্লাব ফুটবলে জাতীয় নারী ফুটবল লিগ ২০২১ এ মৌসুমের বাকি ম্যাচগুলো খেলবেন এই মিডফিল্ডার

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews