1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:১৩ অপরাহ্ন

ইংল্যান্ডও পাকিস্তানকে না করে দিলো

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৪ বার পড়া হয়েছে

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিলো ইংল্যান্ড নারী ও পুরুষ ক্রিকেট দলের। কিন্তু সেটি এখন আর হচ্ছে না। সোমবার আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে নিজেদের দুই দলের পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

 

 

 

 

 

 

 

 

গত শুক্রবার সিরিজ শুরুর দিন নিরাপত্তা হুমকির কারণ দেখিয়ে পুরো সফর স্থগিত করে দিয়ে দেশে ফিরে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সেই ধারাবাহিকতায় তিনদিনের মাথায় সরে দাঁড়ালো ইংলিশরাও। মূলত কিউইরা কোনো ম্যাচ না ফিরে যাওয়ার কারণেই সরে দাঁড়িয়েছে ইংল্যান্ড দল।
আগামী মাসে পাকিস্তান সফরে গিয়ে বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিলো ইংল্যান্ড দলের। সেই ম্যাচ দুইটি হতো ১৩ ও ১৪ অক্টোবর। এরপর ইংলিশ পুরুষ ক্রিকেট দল চলে যেতো আরব আমিরাতে আর পাকিস্তানেই থেকে যেতো তাদের নারী দল।
আনুষ্ঠানিক বিবৃতিতে ইসিবির পক্ষ থেকে বলা হয়েছে, ২০২২ সালের ভবিষ্যৎ সফর সূচির অংশ হিসেবে পাকিস্তানে খেলার ব্যাপারে ইসিবির দীর্ঘদিনের প্রতিশ্রুতি রয়েছে। চলতি বছরের শুরুতে আগামী অক্টোবরে পাকিস্তানে দুটি অতিরিক্ত টি-টোয়েন্টি, বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে খেলতে সম্মত হয়েছিলাম।
সেখানে আরও বলা হয়েছে, ছেলেদের পাশাপাশি মেয়েদের একটি সফরও করতে রাজি ছিলাম। বোর্ড চলতি সপ্তাহান্তে পাকিস্তানে ইংল্যান্ডের পুরুষ ও নারী দলের অতিরিক্ত এই ম্যাচগুলো নিয়ে আলোচনায় বসেছিল। অনিচ্ছা থাকা সত্ত্বেও বোর্ড দুই দলের অক্টোবরের সফর প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে।

 

 

 

 

 

 

 

এ দুই ম্যাচ আলোর মুখ দেখলে দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তানে খেলা হতো ইংল্যান্ড। কিন্তু এ বছর আর সেটি হচ্ছে না। তবে ২০২২ সালে পূর্ব নির্ধারিত সফরে পাকিস্তানে যাওয়ার ব্যাপারে ইতিবাচক বার্তাই দিয়েছে ইসিবি।
বিবৃতিতে তারা লিখেছে, আমরা বুঝতে পারছি, এই সিদ্ধান্ত পিসিবির জন্য বড় ধরনের হতাশা, তারা আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য অক্লান্ত পরিশ্রম করছে। গত দুই গ্রীষ্মে ইসিবির প্রতি তাদের সমর্থন বন্ধুত্বের অনেক বড় একটি প্রদর্শন। পাকিস্তান ক্রিকেটে এর প্রভাবের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ২০২২ সালে আমাদের মূল সফর পরিকল্পনা সচল থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews