1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন

আর্সেনালকে উড়িয়ে দিল ম্যান সিটি

  • আপডেট সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৫৫ বার পড়া হয়েছে

 

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের শুরুতেই রাখা হয়েছে হেভিওয়েট ম্যাচ। যেখানে শনিবার মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি-আর্সেনাল ও চেলসি-লিভারপুল। বর্তমান চ্যাম্পিয়নদের কাছে পাত্তাই পায়নি আর্সেনাল। দশজনের দল নিয়েও লিভারপুলকে রুখে দিয়েছে চেলসি।

নিজেদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে খেলা ম্যাচটিতে আর্সেনালের জালে ৫টি গোল করেছে পেপ গার্দিওলার শিষ্যরা, বিপরীতে হজম করেনি একটিও। আগের ম্যাচে নরউইচ সিটিকেও ৫-০ ব্যবধানে হারিয়েছিল ম্যানচেস্টার সিটি। আর্সেনালের দুঃখ আরও বাড়িয়েছেন গ্রানিত শাকার লাল কার্ড।

 

 

 

 

 

 

 

ম্যাচের সপ্তম মিনিটের মাথায় প্রথম গোলটি করেন অধিনায়ক ইল্কায় গুন্ডোগান। মিনিট পাঁচেক পর ব্যবধান দ্বিগুণ করেন ফেররান তোরেস। শুরুতেই জোড়া গোল হজম করে কোণঠাসা হয়ে পড়া আর্সেনালের অসহায়ত্ব আরও বাড়ে ৩৫ মিনিটের সময়। অহেতুক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন শাকা।

বিরতিতে যাওয়ার আগে আরও একটি গোল করে ম্যান সিটি, স্কোরশিটে নাম তোলেন গ্যাব্রিয়েল হেসুস। দ্বিতীয়ার্ধে ফিরে ৮ মিনিটের মধ্যেই হালিপূরণ করে দেন রদ্রি। চার গোল দিয়েই ক্ষান্ত হয়নি সিটিজেনরা। ম্যাচের শেষ বাঁশি বাজার মিনিট ছয়েক আগে কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ফেররান।

 

২০২১-২২ লিগে এ নিয়ে প্রথম তিন ম্যাচেই হারল আর্সেনাল। আসরে এখনও পর্যন্ত গোলের দেখা পায়নি দলটি। ১৯৫৩-৫৪ মৌসুমের পর এই প্রথম লিগে প্রথম তিন ম্যাচে গোল করতে ব্যর্থ হলো তারা। এর আগে এমনটা হয়েছিল একবারই, ১৯০৪-০৫ আসরে।

এদিকে আরেক বড় ম্যাচে মুখোমুখি হয়েছিল চেলসি ও লিভারপুল। কিন্তু ফল আসেনি এই ম্যাচে। লিভারপুলের আধিপত্য বিস্তার করা ম্যাচটি ড্র হয়েছে ১-১ ব্যবধানে। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় দশজন নিয়ে খেলা চেলসি হার এড়াতে পেরেছে মূলত গোলরক্ষক এডুয়ার্ডো মেন্ডির দৃঢ়তায়।

লিভারপুলের মাঠে হওয়া ম্যাচের ২২ মিনিটেই লিড নিয়েছিল চেলসি। রিস জেমসের কর্নারে দারুণ হেডে বল জালে পাঠান জার্মান মিডফিল্ডার কাই হাভার্টজ। এই গোলের লিড ধরে রেখেই বিরতিতে যাওয়ার ব্যবস্থা প্রায় করেই ফেলেছিল চেলসি। কিন্তু প্রথমার্ধের একদম শেষ দিকে গিয়ে গোল হজম করে তারা।

 

 

 

 

 

প্রথমার্ধের যোগ করা সময়ে চেলসির ডি-বক্সের মধ্যে গোলের জোরালো প্রচেষ্টা চালায় লিভারপুল। প্রথমে মাতিপের হেড লাগে ক্রসবারে। পরে গোলমুখে শট নেন সাদিও মানে। একদম গোললাইন থেকে সেটি ফেরান রিস জেমস। কিন্তু বলটি জেমসের হাতে লাগায় পেনাল্টির আবেদন করে লিভারপুল।

ভিডিও এসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিলে দেখা অবৈধভাবেই বলটি ফিরিয়েছেন জেমস। যে কারণে পেনাল্টির বাঁশি বাজান রেফারি এবং জেমসকে সরাসরি দেখান লাল কার্ড। স্পট কিক থেকে সহজেই মেন্ডিকে বোকা বানান মোহামেদ সালাহ। সমতায় ফিরে বিরতিতে যায় অলরেডরা।

দশজনের চেলসির বিপক্ষে দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ চালায় লিভারপুল। কিন্তু একবারও মেন্ডিকে পরাস্ত করতে পারেনি ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। যে কারণে শেষ পর্যন্ত ড্র-তেই সন্তুষ্ট থাকতে হয় লিভারপুলকে।

 

 

 

 

 

লিগের তিন ম্যাচ শেষে দুই জয় ও একটি করে ড্র লিভারপুল ও চেলসির। দুই দলের পয়েন্ট সমান ৭। গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে চেলসি, তিনে লিভারপুল। তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ম্যান সিটি। সব ম্যাচে হারা আর্সেনাল রয়েছে সবার নিচে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews