1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০৫:২৩ পূর্বাহ্ন

আর্চার-স্টোকসকে ছাড়াই বিশ্বকাপ জিততে পারবে ইংল্যান্ড

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৪০ বার পড়া হয়েছে

সপ্তাহ দুয়েকের মধ্যে শুরু হচ্ছে কুড়ি ওভারের ক্রিকেটের বিশ্বকাপ। ওয়ানডে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপেও ফেবারিট মানছেন দলটির উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার। তার মতে, বিশ্বকাপ জেতার মতো যথেষ্ঠ শক্তিশালী দলই সাজিয়েছে ইংল্যান্ড।

ইনজুরির কারণে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে নেই ডানহাতি পেসার জোফরা আর্চার ও পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। ২০১৯ সালের ঘরের মাঠে বিশ্বকাপ জেতার পথে এ দুজনের ছিলো বড় অবদান। কিন্তু কুড়ি ওভারের বিশ্বকাপে তাদেরকে পাচ্ছে না ইংল্যান্ড।

 

 

 

 

 

 

 

 

 

তবে আর্চার-স্টোকসকে না পেলেও দলের বাকিদের সামর্থ্যে পূর্ণ আস্থা রয়েছে বাটলারের। তিনি বলেছেন, আমার মতে, আমরা নিশ্চিতভাবেই বিশ্বকাপের ফেবারিট দলের একটি। আমাদের দুর্দান্ত এক দল আছে। স্টোকস-আর্চারের মতো দুজন সুপারস্টারের অভাববোধ করব। কিন্তু স্কোয়াড দেখুন, এখানে সত্যিকারের ম্যাচ জেতানো কিছু খেলোয়াড় আছে, যা রোমাঞ্চকর।

২০১৬ সালে ভারতের মাটিতে হওয়া সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিলো ইংল্যান্ড। যে কারণে তাদের পাওয়া হয়নি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা। সেই বেদনা ভুলে নতুন উদ্যমে এবারের বিশ্বকাপ শিরোপা জেতার জন্য আত্মবিশ্বাসী বাটলার।

 

 

 

 

 

 

 

 

মেট্রোকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, চার বছর আগের বিশ্বকাপে যদি তাকাই, এবার আমরা আরও অভিজ্ঞতা যোগ করেছি। খেলোয়াড়দের বয়স দেখুন, সবার অনেক অভিজ্ঞতা। সেটা আইপিএলে হোক, বিগব্যাশে হোক কিংবা ইংল্যান্ডের হয়ে ম্যাচ খেলে হোক। আমরা অভিজ্ঞ একটা দল হিসেবে যাচ্ছি। যে দল মাঠ ও মাঠের বাইরে এমন চাপ সামাল দিতে পারে। এটাই আমাকে আত্মবিশ্বাস দিচ্ছে।

নিজেদের ফেবারিট বললেও পাশাপাশি আরও দুই দলকেও রেখেছেন বাটলার। তার মতে ভারত ও ওয়েস্ট ইন্ডিজও রয়েছে এবারের বিশ্বকাপে ফেবারিটের তালিকায়। বিশেষ করে ক্যারিবীয়দের টানা তৃতীয় বিশ্বকাপ জেতার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন তিনি, বিশ্বে আরও কিছু দারুণ দল আছে। বিশেষ করে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের কথাই বলব, কারণ তারা আসলেই খুব শক্তিশালী।

 

 

 

 

 

 

টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ খুবই শক্তিশালী। ওদের ছক্কা মারার ক্ষমতা অনেক। দলে এমন খেলোয়াড় থাকাটা দারুণ। কিন্তু আমার মনে হয়, আমরা খুবই ভালো দল এবং আমরা নিজেদের ওপরই মনোযোগ দেবো। আর আমাদের ক্ষমতায় যতটুকু সম্ভব ভালো ক্রিকেট খেলব। সেটা করতে পারলেই, অনেক দূর যেতে পারবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews