1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন

আফগানিস্তানে খেলার আশ্বাস দিল দুই দল

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ৭৫ বার পড়া হয়েছে

টেস্ট খেলেড়ু দলগুলোর মধ্যে এখনো নিজ দেশে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পায়নি আফগানিস্তান। এবার আফগানিস্তান সফরে যাওয়ার আগ্রহ দেখিয়েছে দুইটি আন্তর্জাতিক দল।
যুদ্ধবিধ্বস্ত একটি দেশ আফগানিস্তান। যুক্তরাষ্ট্রের সর্বশেষ বিমানটি সেনাদের নিয়ে আফগানিস্তান ত্যাগ করেছে। দেশের মাটিতে এখন আফগানিস্তান বহিঃশক্তি মুক্ত। যেকোনো সময় বড় ধরনের হামলার জন্য প্রস্তুত থাকা দেশটি এখন নতুন করে দেশ গঠনের স্বপ্ন দেখছে।

 

 

 

 

দেশটিতে তালেবানের উত্থানের সময় বিশ্ব মিডিয়ায় আফগানিস্তান ক্রিকেট নিয়ে যে শঙ্কার ঝড় তোলা হচ্ছিল তা ইতোমধ্যে উবে গেছে। ক্রিকেট বোর্ডে সংস্কার, বিদেশি কোচ নিয়োগ, ঘরোয়া লিগের প্লেয়ার ড্রাফট ও টুর্নামেন্ট শুরুর সিদ্ধান্ত এসেছে মাত্র তিন সপ্তাহের ভেতরেই। অর্থাৎ আফগান ক্রিকেট নিয়ে কোনো শঙ্কা নেই আর।
আফগানিস্তান এখন নিজ দেশে আন্তর্জাতিক ম্যাচ খেলারও স্বপ্ন দেখছে। আর এই স্বপ্নে হাওয়া লাগিয়েছে পাকিস্তানসহ আরও একটি দেশ। আফগানিস্তান ক্রিকেটের সূত্র মোতাবেক, পাকিস্তান এবং আরেকটি দেশ (নাম প্রকাশ করা হয়নি) আফগানিস্তানে খেলতে যাওয়ার আশ্বাস দিয়েছে। সেইজন্য অবশ্যই আগে নিরাপত্তাব্যবস্থা ও সার্বিক সবকিছুতে সফরে আগ্রহী দল দুইটিকে সন্তুষ্ট করানোর চ্যালেঞ্জ নিতে হবে আফগানিস্তানকে।

 

 

 

মঙ্গলবার (৩১ আগস্ট) এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে আশার বাণী শুনিয়েছেন আফগানিস্তানের টেস্ট ও ওয়ানডে অধিনায়ক হাসমতউল্লাহ শহীদি। তিনি বলেন, তালেবানের তৃণমূল থেকে শীর্ষ পর্যায়ের সব নেতাই ক্রিকেট ভালোবাসেন এবং তারা ক্রিকেটের সাথেই আছেন। তালেবানের শাসনামলে আফগানিস্তানে ক্রিকেট খেলতে কোনো সমস্যা নেই।
অর্থাৎ বিদেশি শক্তির দেশ ত্যাগের পরে দেশকে সুশৃঙ্খলভাবে গড়ে তুলে আগ্রহ প্রকাশ করা দুইটি দেশকে নিরাপত্তাব্যবস্থার নিশ্চয়তা দিয়ে সন্তুষ্ট করতে পারলেই হয়তো প্রথমবারের মতো নিজ দেশে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বপ্ন পূরণ হবে আফগানদের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews