1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১১ মে ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন

আজ ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

  • আপডেট সময় সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৩৯ বার পড়া হয়েছে

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বিধ্বস্ত হওয়া ভারতের বিপক্ষে সাফ চ্যাম্পিয়নশীপের ম্যাচে ঘুড়ে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ। সেই উপলক্ষে মালদ্বীপের রেশমি ধান্দু স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টায় মাঠে নামছে দুই দল।
সাফে মোট ৮ বার মুখোমুখি হয়েছে দল দুটি। এর মধ্যে ৫ বারই জিতেছে ভারত। ড্র হয়েছে দুইবার ও ১ ম্যাচে জিতেছে বাংলাদেশ। মোট ৩০ বারের মুখোমুখি দেখায় ভারত জিতেছে ১৬ বার। ড্র হয়েছে ১১ বার। বাংলাদেশ জয়ের মুখ দেখেছে মোট ৩ ম্যাচে।

 

 

 

 

 

 

ভারতের বিপক্ষের ম্যাচটি আসরে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। সেখানে কেমন হতে পারে লাল-সবুজদের লড়াইয়ের ধরন তা নিয়ে ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশের কোচ অস্কার ব্রুজন। যেখানে আক্রমণাত্মক খেলার কৌশলকেই বেছে নিতে পারেন কোচ। আভাস দিলেন একাদশে বেশ কিছু পরিবর্তনের। তিনি বলেন, এই ম্যাচে অবশ্যই বেশ কিছু পরিবর্তন থাকবে। আমরা সবকিছুই চেষ্টা করবো। সোহেলকে পেতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষায় থাকবো। তবে ভারত শক্ত প্রতিপক্ষ হলেও তাদের সাথে ভালো করলে ফাইনাল অনেকটাই সুগম হয়ে যাবে।
বাংলাদেশের অনুশীলন দেখতে মাঠের আশেপাশে হাজির দেশের ফুটবল সমর্থকরা। সমর্থকদের প্রত্যাশা পূরণের পাশাপাশি নিজেদের সেরাটা দিতে মুখিয়ে গোটা দল।

 

 

 

 

 

 

 

মালের থেকে বেশ দূরেই থাকে ভারতীয় দল। প্যারাডাইস আইল্যান্ডস রিসোর্ট থেকে প্রায় ৪৫ মিনিট নৌ ভ্রমণ করে আসতে হয় তাদের। কিন্তু অনুশীলনে একদমই ছিমছাম দলটি। সতীর্থদের হাল্কা টোটকা দিতেও দেখা যায় অধিনায়ক সুনীল ছেত্রীকে।
শেষ দেখায় বাংলাদেশকে উড়িয়ে দেয়া দলটির কোচ ইগর স্টিমাচ অবশ্য প্রতিপক্ষকে হাল্কাভাবে নিচ্ছেন না। তিনি বলেন, আমরা শিরোপা পুনরুদ্ধার করতে এসেছি। কিন্তু জানি কাজটা সহজ হবে না। সব দলই নিজেদের সেরাটা দিচ্ছে এখানে। আমরাও প্রস্তুত নিজেদের মেলে ধরতে। শুধু সুনীলের উপর নির্ভর না দল। দলের বাকীরাও ভালো অবদান রাখে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews