1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১৮ মে ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

আগ্রাসী চেহারায় রমিজ রাজা

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে

রমিজ রাজা বরাবরই ঠোঁটকাটা স্বভাবের। খেলোয়াড় আর কর্মকর্তা নেই, কোনো জায়গায় অসঙ্গতি দেখলে সমালোচনা করতে পিছপা হন না। ধারাভাষ্যকার হিসেবে তার অনেক কথা নিয়েই বিতর্ক তৈরি হওয়ার অতীত আছে। তবে রমিজের তাতে ‘থোড়াই কেয়ার। বরাবরই আগ্রাসী চেহারায় থাকতে পছন্দ করেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

 

 

 

 

 

 

এবার বড় দায়িত্বে রমিজ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হিসেব আনুষ্ঠানিকভাবে পদ বুঝে নিয়েছেন সোমবার। নিজের প্রথম দিনের অফিস করে গণমাধ্যমের সামনেও আগ্রাসী চেহারাতেই দেখা গেলো তাকে। সাফ বলে দিলেন, পাকিস্তান ক্রিকেটকে ঢেলে সাজানোর জন্য যা দরকার, করতে দ্বিতীয়বার ভাববেন না।
সোমবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রমিজ রাজা। এই পদে দায়িত্ব পাওয়া পাকিস্তানের চতুর্থ টেস্ট ক্রিকেটার তিনি। প্রথম দিনের অফিসে পিসিবির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচয়পর্ব শেষে গণমাধ্যমের মুখোমুখি হন রমিজ। লাহোরের হাই পারফরম্যান্স সেন্টারের বব উলমার ইনডোর কমপ্লেক্সে প্রায় এক ঘণ্টা চলেছে তার প্রেস কনফারেন্স।
পিসিবি চেয়ারম্যান হিসেবে নিজের লক্ষ্য সম্পর্কে রমিজ বলেন, ‘ক্রিকেটটাই আমার নির্বাচনের জায়গা, এটাই আমার বিষয়। আমার লক্ষ্য একদম পরিষ্কার। আমার ভাবনায় সবসময়ই ছিল-যখনই সুযোগ পাব, আমি এটা ঢেলে সাজাব। আমাদের লক্ষ্যের পরিধিটা বদলাতে হবে। স্বল্পমেয়াদি লক্ষ্য থাকবে, থাকবে দীর্ঘমেয়াদি লক্ষ্য। তবে যেটিই হোক না, একটা জিনিস খুবই সোজাসাপ্টা-দলের পারফরম্যান্সের সঙ্গে বোর্ডের পারফরম্যান্সের সম্পর্কটা থাকতে হবে। সেটি একেবারে বয়সভিত্তিক ক্রিকেট পর্যন্ত বিস্তৃত। তৃণমূলের অবকাঠামো, সেখানকার কাজ দিয়েই আসলে দলের পারফরম্যান্স ফুটে ওঠে। বেশ কয়েকটা স্তরে কাজ করতে হবে, প্রতি স্তরেই সব ঢেলে সাজাতে হবে।
রমিজ যোগ করেন, যখন আমি বলছি ঢেলে সাজাব, তার অর্থ কোচিংয়ের ব্যাপারটাও নতুন করে দেখতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

আমাদের কোচিং কার্যকর কোনো লক্ষ্য নিয়ে এগোচ্ছে না। যদি আজ আমার তিনজন রিস্টস্পিনার, চারজন ওপেনার দরকার হয়, সেটাও পাওয়া যাবে না। আমাদের জনসংখ্যা অনেক, কিন্তু দুর্দান্ত প্রতিভাধর ক্রিকেটার আসছে না। তার মানে আমরা কোথাও ভুল করছি। এগুলো সারাতে হবে। কোচিং এবং বয়সভিত্তিক ক্রিকেট নিয়ে কাজ করাটা খুব গুরুত্বপূর্ণ। আমাদের ক্লাব এবং স্কুল ক্রিকেট বলতে গেলে অস্তিত্বহীন, বড় ধরনের উন্নয়ন দরকার এখানে।
রমিজ রাজার প্রেস কনফারেন্সের উল্লেখযোগ্য একটা অংশ ছিল, বর্তমান পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে নিয়ে তার অভিব্যক্তি। প্রথম দিনই পিসিবি চেয়ারম্যান যেন বুঝিয়ে দিলেন, কারও উপরই একদম নির্ভার হতে রাজি নন তিনি।।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews