1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
বুধবার, ১৮ মে ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার ২৬ ম্যাচের রেকর্ড থামিয়ে দিলো ভারত

  • আপডেট সময় রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬ বার পড়া হয়েছে

ওয়ানডে ক্রিকেটে পরাজয় বলতেও যে কিছু আছে, তা বেমালুম ভুলেই গিয়েছিলো অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। সবশেষ ২০১৭ সালের অ্যাশেজে ইংল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ২০ রানে পরাজিত হয়েছিলো অসি প্রমিলারা।

এরপর প্রায় চার বছর ধরে টানা ২৬টি ম্যাচে শুধু জয়ই দেখেছে তারা। অবশেষে ২০২১ সালের সেপ্টেম্বরে এসে তাদের পরাজয়ের তিক্ত স্বাদ দিলো ভারত। তিন ম্যাচ সিরিজের শেষটিতে নতুন রেকর্ড গড়ে জিতেছে হারমানপ্রিত কৌরের দল।

 

 

 

 

 

 

 

 

অস্ট্রেলিয়ার জয়যাত্রা আগের ম্যাচেই থামাতে পারতো ভারত। কিন্তু শেষ ওভারের শেষ বলে নো বলের নাটকীয়তায় টানা ২৬তম জয় পেয়ে যায় স্বাগতিকরা। কিন্তু আজ আর তা হলো না। শেষ ওভারে তিন বল হাতে রেখে ম্যাচ জিতেছে ভারত।

ম্যাককের রে মিশেল ওভালে আগে ব্যাট করে ২৬৪ রানের বড় সংগ্রহই দাঁড় করিয়েছিলো অস্ট্রেলিয়া। জবাবে ৮ উইকেট হারালেও ম্যাচ জিতেই থেমেছে সফরকারিরা। ওয়ানডে ক্রিকেটে ভারতের সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড।

 

 

 

 

 

 

 

ভারতের রেকর্ডগড়া জয়ে বড় অবদান ওপেনার শেফালি ভার্মা ও তিন নম্বরে নামা ইয়াস্তিকা ভাটিয়ার। দুজনের দ্বিতীয় উইকেট জুটিতে আসে ১০১ রান। শেফালি ৫৬ ও ইয়াস্তিকা খেলেন ৬৪ রানের ইনিংস। আরেক ওপেনার স্মৃতি মান্ধানার ব্যাট থেকে আসে ২২ রান।

মিডল অর্ডারে রিচা ঘোষ (০), মিথালি রাজ (১৬), পূজা ভাস্ত্রাকাররা (৩) হতাশ করেন। তবে লোয়ার মিডল অর্ডারে গুরুত্বপূর্ণ ব্যাটিং করেন দীপ্তি শর্মা ও স্নেহ রানা। দীপ্তি ৩০ বলে ৩১ ও স্নেহ ২৭ বলে ৩০ রান করে দলের জয়ের সম্ভাবনা উজ্জ্বল করেন।

 

 

 

 

 

 

 

ম্যাচের শেষ ওভারের তৃতীয় বলে অভিজ্ঞ ঝুলন গোস্বামির বাউন্ডারিতে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। থেমে যায় অস্ট্রেলিয়ার ২৬ ম্যাচের জয়যাত্রা, নতুন রেকর্ড হয় ভারতের। বল হাতে ৩৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন ঝুলন।

 

এর আগে অস্ট্রেয়ালিয়ার পক্ষেও হয় দুইটি ফিফটি। বেথ মুনি ৫২ ও অ্যাশলে গার্ডনার ৬৭ রান করেন। এর বাইরে তাহিয়া ম্যাকগ্রা মাত্র ৩২ বলে ৪৭ ও এলিসা হিলি খেলেন ৩৫ রানের ইনিংস। যা অসিদের এনে দেয় ২৬৪ রানের সংগ্রহ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews