1. [email protected] : admin2021 :
  2. [email protected] : Sports Zone : Sports Zone
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩২ পূর্বাহ্ন

শর্ত দিয়েই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

  • আপডেট সময় সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৫৭ বার পড়া হয়েছে

করোনার উচ্চ সংক্রমণ সত্ত্বেও বাংলাদেশ সফর করে গেছে অস্ট্রেলিয়া। তবে এ সফর আয়োজনের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) কঠিন শর্তের জালে বেঁধে দিয়েছিল অসিরা। যে শর্তের কারণে মুশফিকের মতো ক্রিকেটার পর্যন্ত সিরিজে খেলতে পারেনি।

আগামী ২৪ আগস্ট ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দলের। সফরে বাংলাদেশের সঙ্গে তারাও ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে এই সিরিজটি।

অস্ট্রেলিয়ার প্রতিবেশী দেশ নিউজিল্যান্ড বাংলাদেশে যখন আসছে, তখনও করোনা পরিস্থিতির কোনো উন্নতি নেই। প্রায় একই অবস্থায় রয়েছে। তো নিউজিল্যান্ড কী কোনো শর্ত দেয়নি বাংলাদেশে আসার ক্ষেত্রে?

দিয়েছে। অস্ট্রেলিয়ানদের মতোই কঠোর শর্তারোপ করেই বাংলাদেশে সিরিজ খেলতে আসছে কিউইরা। এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

 

 

বিসিবি প্রধান নির্বাহী আজ মিডিয়ার মুখোমুখি হয়ে বলেন, যেহেতু ব্যাক টু ব্যাক সিরিজ হচ্ছে…, আর ব্যবস্থাপনার দিক থেকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড দুই দলই প্রায় একই ঘরানার। তাদের চাহিদা হলো অস্ট্রেলিয়াকে যে ধরনের বায়োবাবল পরিবেশ দেওয়া হয়েছিল তাদেরও তা দেওয়ার জন্য বারবার বলছে। আমরাও চেষ্টা করছি একই রকমের বায়োবাবল পরিবেশ রাখার।

করোনা বায়োবাবলের ক্ষেত্রে শুধু বিদেশী সফরকারী দল নয়, নিজ দেশের ক্রিকেটারদের বিষয়টাও নজরে রাখছে বিসিবি। প্রধান নির্বাহী বলেন, এটা শুধু অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ড দলেরই নয়, আমাদের দলের ক্ষেত্রেও নিরাপদ থাকার ব্যাপার রয়েছে। সবকিছু বিবেচনা করে যতটুকু ভালো সম্ভব, সম্পূর্ণ বায়োবাবল তৈরি করে সিরিজ আয়োজন করব।

 

 

যত যাই হোক একটি দল অস্ট্রেলিয়া, অন্যটি নিউজিল্যান্ড। কিছু পার্থক্য তো থাকবেই। এ নিয়ে বিসিবির সিইও বলেন, কিছু পরিবর্তন তো আছেই। অস্ট্রেলিয়া কিন্তু চার্টার্ড ফ্লাইটে এসেছিল, নিউজিল্যান্ডের পরিকল্পনা কমার্শিয়াল ফ্লাইটে আসার। সে ক্ষেত্রে কিছুটা পরিবর্তন তো আসবেই। যেহেতু তারা কমার্শিয়াল ফ্লাইটে আসছে, তাই ইমিগ্রেশন বা অন্যান্য প্রক্রিয়া অস্ট্রেলিয়ার মতো হবে না। তাও চেষ্টা থাকবে পাবলিক কন্ট্রাক্ট যথাসম্ভব কমিয়ে যেন হোটেলে আনা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 SportsZonebd
Theme Customized By BreakingNews